জুঁই ফুল ত্ত প্রজাপতি
- Nil Roy ২৮-০৪-২০২৪

বিকেল হোক বা প্রভাতে
তুই থাক না আমার সাথে,
আমি বুঝে গেছি পারবনা
তোকে ছাড়া আর বাঁচবনা,

ছুঁয়ে দিলে তুই
হয়ে যাবো জুঁই
ফুটে থাকবো ডালের ফাঁকে,
তুই যা কথা দিয়ে
যে প্রতিদিন প্রজাপতি হয়ে
দেখতে আসবি আমাকে।

তোরই মতো একটি সুন্দর কন্যা
আমার সাথে প্রেমের গল্প বলে,
আমার সাথে বসন্তের রঙ খেলে,
তোরই মতো একটি চঞ্চল বন্যা
আমার সাথে মিশে থাকে ঘোলাটে জলে,
আমার সাথে ইচ্ছেমতো ভেসে চলে,

ছুঁয়ে দিলে তুই
হয়ে যাবো জুঁই
ফুটে থাকবো ডালের ফাঁকে,
তুই যা কথা দিয়ে
যে প্রতিদিন প্রজাপতি হয়ে
দেখতে আসবি আমাকে।

আজকাল খুব ইচ্ছে করছে
তোর আঙ্গুল ধরে হাঁটতে,
তোর রঙে নিজেকে রাঙাতে,
আজকাল খুব মন চাইছে
তোকে নিজের করে পেতে,
তোকে আদর করে ভালবাসতে,

ছুঁয়ে দিলে তুই
হয়ে যাবো জুঁই
ফুটে থাকবো ডালের ফাঁকে,
তুই যা কথা দিয়ে
যে প্রতিদিন প্রজাপতি হয়ে
দেখতে আসবি আমাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।